আজ শনিবার, ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি গাজীকে না.গঞ্জ ১ আসনে মহাজোটের চূড়ান্ত প্রার্থী ঘোষণা

নবকুমার:

একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে । ক্ষমতাসীন আওয়ামী লীগ জোটগত ভাবে নির্বাচনে অংশ নেবে। নির্বাচনে অংশ নিতে ক্ষমতাসী আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করছে। নারায়ণগঞ্জ ১ আসনের বর্তমান সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীককে মহাজোটের চূড়ান্ত প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ।

আজ সকালে গোলাম দস্তগীর গাজীকে  চিঠি দিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের নেতৃবৃন্দ।

গোলাম দস্তগীর গাজী ২০০৮ সালে প্রথম এবং ২০১৪-তে দ্বিতীয়বার আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। ক্ষমতা গ্রহনের পর রূপগঞ্জে গোলাম দস্তগীর গাজী ব্যাপক উন্নয়ন করেছেন। তিনি আস্থা অর্জন করেছে সাধারণ মানুষের।

১৯৭১ সালে গোলাম দস্তগীর গাজী ছাত্র থাকাকালীন সময়ে রাজনীতির সাথে জড়িত ছিলেন। মুক্তিযুদ্ধ শুরু হওয়ার পর তিনি ভারতে চলে যান। সে সময় তিনি বিএসসি পাস করে সবে মাত্র আইন কলেজে ভর্তি হয়েছিলেন। তিনি মুক্তিযুদ্ধের ২নং সেক্টর এ বিভিন্ন সম্মুখ যুদ্ধে বীরত্বের সাথে অংশগ্রহণ করেছেন। তিনি ক্র্যাক প্লাটুনের সদস্য হিসেবে প্রশিক্ষণ নেন এবং ঢাকার কয়েকটি সফল অপারেশনে অংশ নেন। গ্যানিজ ও দাউদ পেট্রল পাম্পের অপারেশন তার উল্লেখযোগ্য অপারেশন।

মুক্তিযুদ্ধে ২ নম্বর সেক্টরে বীরত্বের সাথে যুদ্ধ করার জন্যে বাংলাদেশ সরকার তাকে বীর প্রতীক খেতাবে ভূষিত করে। সমাজসেবামূলক কার্যক্রমে ভূমিকা রাখার জন্য তাকে ২০১৮ সালে আন্তর্জাতিক মাদার তেরেসা পদকে ভূষিত করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ